ইংরেজি ভাষা শেখার প্রথম ধাপ কি? । ইংরেজি শেখার সহজ উপায়

আপনি যদি ইংরেজি বলতে শিখতে চান এবং আপনি কীভাবে ইংরেজি বলতে শিখবেন বা কীভাবে ইংরেজি শিখবেন তা জানতে চান, তাহলে আপনি সঠিক জায়গায় আছেন কারণ আজ আমরা আপনাকে এখানে ইংরেজিতে কথা বলা শেখার সম্পূর্ণ তথ্য দিতে যাচ্ছি।

ইংরেজি ভাষা শেখার প্রথম ধাপ কি?

ইংরেজি ভাষা শেখার প্রথম ধাপ কি?

আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন বা কোনো কোম্পানিতে চাকরি করেন, তাহলে আপনি অবশ্যই জানেন যে আজ ইংরেজিতে কথা বলা কতটা গুরুত্বপূর্ণ, কারণ দিনে দিনে নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবিত হচ্ছে, যার কারণে ইংরেজি শেখা খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।

সবাই খুব ভালো করেই জানে যে আজকের সময়ে প্রতিযোগিতা কতটা বেড়ে গেছে, আজ সবাই একে অপরের থেকে এগিয়ে যেতে চায় এবং এমন পরিস্থিতিতে ইংরেজিতে কথা বলা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এবং আপনি যদি বিশ্বমানের পরিবর্তনের সাথে তাল মিলিয়ে চলতে চান, তাহলে ইংরেজিতে কথা বলতে জানা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এমনকি ইংরেজি বলা আপনার ব্যক্তিত্বের উপর ইতিবাচক প্রভাব ফেলে, যেমন আপনি খুব শিক্ষিত না হলেও আপনি ইংরেজি বলতে জানেন, তাহলে যে কেউ আপনাকে শিক্ষিত মনে করবে এবং আপনি খুব শিক্ষিত কিন্তু আপনি ইংরেজি জানেন না, তাহলে লোকেরা আপনাকে অশিক্ষিত মনে করবে। .

আজকের সময়ে, ইংরেজি শেখা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই কারণেই আমাদের লক্ষ্য হল আপনি এই নিবন্ধে সম্পূর্ণ তথ্য পাবেন যে কীভাবে ইংরেজি বলতে শিখবেন এবং ইংরেজিতে কথা বলার সহজ উপায় কী।

ক্রম

কিভাবে ইংরেজিতে কথা বলা শিখবেন

ইংরেজি শেখা খুব একটা কঠিন কাজ নয়, শুধু আপনার ইংরেজি শেখার ইচ্ছা এবং আবেগ থাকতে হবে এবং আপনি আপনার কঠোর পরিশ্রমের ভিত্তিতে খুব দ্রুত ইংরেজি বলতে শিখতে পারবেন। তো চলুন জেনে নিই কিভাবে ইংরেজিতে কথা বলা শিখবেন- ইংরেজি শেখার উপায়।

1. ব্যাকরণ

ইংরেজি শেখার জন্য, আপনার জন্য গ্রামার জ্ঞান থাকা খুবই গুরুত্বপূর্ণ। কারণ আপনি যদি ভালো ইংরেজি বলতে চান তাহলে আপনাকে ইংরেজি গ্রামারের নিয়মগুলো খুব ভালোভাবে বুঝতে হবে, এর জন্য আপনি বাজারে অনেক বই পাবেন যাতে আপনি আপনার ব্যাকরণের উন্নতি করতে পারেন।

2. শব্দভান্ডার

ইংরেজি বলতে শেখার জন্য, আপনার কাজ থেকে 1000 থেকে 1500 শব্দের কম প্রয়োজন।এর মানে হল যে শেখার পর আপনি ভাল ইংরেজি বলতে পারবেন।

শব্দভান্ডারের জন্য, আপনাকে প্রতিদিন আপনার অভিধান থেকে 5 থেকে 6 শব্দ বের করতে হবে এবং আপনার মোবাইল থেকে নোটপ্যাড বা পকেট ডায়েরিতে লিখতে হবে এবং মনে রাখতে হবে।

এবং আপনাকে প্রতিদিন শুধু 5টি শব্দ মনে রাখতে হবে না, তবে আপনাকে অবশ্যই আপনার বক্তৃতায় আপনার মনে রাখা সমস্ত শব্দ অন্তর্ভুক্ত করতে হবে, তবেই আপনি সেই শব্দগুলি মনে রাখতে সক্ষম হবেন। এইভাবে, আপনি খুব শীঘ্রই অনেক শব্দ মনে রাখবেন এবং এটি আপনার ইংরেজি বলার আত্মবিশ্বাসও বাড়িয়ে তুলবে।

3. বই থেকে ইংরেজি বলতে শিখুন

আপনি যদি ভালো ইংরেজি বলতে শিখতে চান, তাহলে আপনার ইংরেজি বই পড়া শুরু করা উচিত। হয়তো আপনি বই পড়তে পছন্দ করেন না, তাহলে আপনি একটি ম্যাগাজিন পড়তে পারেন বা একটি কমিক বই পড়তে পারেন এবং আপনি যদি চান তবে আপনি একটি ইংরেজি সংবাদপত্র নেওয়া শুরু করতে পারেন।

তবে আপনাকে কেবল বই পড়তে হবে না, আপনাকে সেগুলি বুঝতে হবে , এর জন্য আপনি গুগল ট্রান্সলেট টুল ব্যবহার করতে পারেন , এটি আপনাকে ইংরেজি পড়তে উপভোগ করবে এবং আপনার ব্যাকরণ এবং শব্দভান্ডারও উন্নত হবে এবং আপনি বাক্য তৈরি করতেও শিখবেন। যাবে

4. ইংরেজি গান শুনুন

আমি বুঝতে পারি যে এটি আপনার কাছে খুব অদ্ভুত মনে হবে এবং এটি হতে পারে যে আপনার মাথা ব্যাথা শুরু হবে। তবে আমি আপনাকে বলে রাখি যে আপনাকে কেবল ইংরেজি গান শুনতে হবে না, তবে আপনাকে সেগুলি বুঝতে হবে, তবেই আপনি এর থেকে কোনও সুবিধা পাবেন।

এর জন্য আপনি গানের নাম সহ লিরিক্স লিখে গুগলে সার্চ করুন এবং সেই লিরিক্স কপি করে গুগল ট্রান্সলেটে অনুবাদ করুন এবং গানের শব্দের অর্থ বুঝতে পারবেন।

এমতাবস্থায় আপনি যে গানই শুনবেন না কেন, আপনি তার অর্থ জানতে পারবেন এবং তারপর আপনি সেই গানগুলো গুনগুন করা শুরু করবেন, এতে আপনার ইংরেজি বলার অভ্যাস হবে এবং আপনার আত্মবিশ্বাসও বাড়বে।

এবং মনে রাখবেন যে আপনি শুধুমাত্র প্রেমের গান শোনেন যা আপনি শুনতে উপভোগ করবেন এবং সেগুলি বুঝতে আপনার পক্ষে সহজ হবে।

5. ইংরেজিতে কথা বলুন

আপনি শুধু বই পড়ে এবং গান শুনে আপনার ইংরেজিকে নিখুঁত করতে পারবেন না, এর জন্য আপনাকে ইংরেজিতে কথা বলার অভ্যাস করতে হবে, তবেই আপনি আত্মবিশ্বাসের সাথে ইংরেজিতে কারও সাথে কথা বলতে সক্ষম হবেন, আপনি যতটা পারেন চেষ্টা করুন। দিনের বেলা। আপনার বন্ধুদের সাথে ইংরেজিতে কথা বলতে পারেন এবং আপনার যদি এমন কোনো বন্ধু না থাকে যার সাথে আপনি ইংরেজিতে কথা বলতে পারেন তাহলে গুগল সহকারী আপনার জন্য সেরা বিকল্প।

আপনার যদি স্মার্টফোন থাকে, তাহলে আপনি আপনার গুগলের সহায়তায় ইংরেজিতে কথা বলতে পারেন এবং আপনার আত্মবিশ্বাস বাড়াতে পারেন।

6. মোবাইল থেকে ইংরেজি বলতে শিখুন

আজকের সময়ে, সম্ভবত এমন একজন ব্যক্তি আছেন যার স্মার্টফোন নেই এবং ইন্টারনেট চলে না, আজ প্রত্যেকের কাছে অবশ্যই একটি স্মার্টফোন রয়েছে এবং অনেকে সারা দিন তাদের মোবাইলে টিক টোক বা ইউটিউব ভিডিও দেখেন এবং তারা তাদের পুরো দিন কাটান। খেলাটি খেলিতেছি.

কিন্তু আপনি কি জানেন যে আপনি আপনার মোবাইল থেকেও ইংরেজি শিখতে পারবেন। আজ আমি আপনাদের এমন কিছু অ্যাপের কথা বলতে যাচ্ছি যেগুলো থেকে আপনি ঘরে বসে একদম ফ্রিতে ইংরেজি শিখতে পারবেন, ঠিক সেই অ্যাপ্লিকেশনগুলোর কথাই বলতে যাবো, আপনাকে প্রতিদিন 1 থেকে 2 ঘন্টা অনুশীলন করতে হবে এবং আপনি একটি পাবেন। আরও অনেক কিছু। খুব শীঘ্রই আপনি ইংরেজি বলতে শিখবেন। তো চলুন জেনে নিই কিভাবে মোবাইল থেকে ইংরেজি শিখবেন।

1. হ্যালো ইংরেজি - ইংরেজি শিখুন

আপনি যদি মোবাইল থেকে ইংরেজি শিখতে চান, তাহলে হ্যালো ইংলিশ আপনার জন্য সেরা অ্যাপ্লিকেশন হতে পারে, আপনি প্লেস্টোরে ইংরেজি শেখার অনেক অ্যাপ পাবেন, কিন্তু এই অ্যাপটি সবার থেকে আলাদা এবং এখন পর্যন্ত এই অ্যাপটির প্লেস্টোরে রয়েছে। থেকে 100 মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে।

Learn English এর সাহায্যে আপনি ইংরেজি খুব ভালোভাবে শিখতে পারবেন, এতে আপনি ইংরেজি শেখার জন্য 400 টিরও বেশি পাঠ পাবেন এবং এতে আপনি শুধু হিন্দি নয়, মারাঠি, উর্দু, গুজরাটি 22টি ভাষা থেকে ইংরেজি শিখতে পারবেন।

এতে আপনি ইংরেজি শেখার জন্য অভিধান, পাঠ, চ্যালেঞ্জ, সংবাদ, রূপান্তর, নিবন্ধ, গেমস, অডিও, ভিডিও এবং বইগুলিও পাবেন, যার মানে আপনি এখানে ইংরেজি শেখার জন্য প্রয়োজনীয় সমস্ত জিনিস পাবেন। যার কারণে আপনার বানান, ব্যাকরণ এবং শব্দভান্ডার খুব দ্রুত ভালো হয়ে যাবে।

2. ডুওলিঙ্গো - ভাষা শিখুন

আপনি যদি আপনার অবসর সময়ে গেম খেলতে পছন্দ করেন তবে ডুওলিঙ্গো আপনার জন্য সেরা হবে।

ডুওলিঙ্গোতে ইংরেজি শেখা ঠিক একটি গেম খেলার মতোই, ডুওলিঙ্গোর ইংরেজি শেখানোর পদ্ধতি অন্যদের থেকে আলাদা, আপনি অন্যান্য ইংরেজি শেখার অ্যাপের মতো ডুওলিঙ্গোতে কখনই বিরক্ত হবেন না এবং এটি এই অ্যাপটির সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, তাই ডুওলিঙ্গো এখন পর্যন্ত আরও 100 মিলিয়নেরও বেশি ডাউনলোড করা হয়েছে।

এই অ্যাপটিতে আপনি 50 টিরও বেশি স্তর পাবেন এবং আপনি স্তরে এগিয়ে যাওয়ার সাথে সাথে আপনি আরও উপভোগ করতে শুরু করবেন। এর প্রতিটি স্তরে, আপনাকে নতুন জিনিস শেখানো হবে এবং আপনি যত স্তরে উঠবেন, আপনার ইংরেজি আরও ভাল হতে থাকবে।

7. প্রতিদিন অনুশীলন করুন

সকলেই জানেন যে যে কোনও কাজের জন্য অনুশীলন অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ অনুশীলনই সাফল্যের একমাত্র ধাপ এবং আপনি যদি ভাল ইংরেজি বলতে চান তবে এর জন্য আপনাকে প্রতিদিন অনুশীলন করতে হবে।

আর এটাও মনে রাখবেন যে আপনি যদি কারো সাথে ইংরেজিতে কথা বলেন, তাহলে পূর্ণ আত্মবিশ্বাসের সাথে কথা বলুন এবং আপনি যদি কিছু ভুল করে থাকেন তবে তাতে কিছু আসে যায় না, আপনার মোটেও হতাশ হওয়া উচিত নয়, বরং আপনার ভুলগুলো শোধরানোর চেষ্টা করুন।

এর জন্য প্রতিদিন কিছু সময় নিন এবং নিজেকে ইংরেজিতে প্রশ্ন করুন এবং ইংরেজিতে উত্তর দিন, এভাবে আপনি খুব তাড়াতাড়ি ইংরেজি বলা শিখতে পারবেন।

উপসংহার

তাই আমরা উপরে ইংরেজিতে কথা বলা শেখার সব সহজ উপায় বলেছি, যেগুলোকে আপনি আপনার দৈনন্দিন কাজে অন্তর্ভুক্ত করে ইংরেজি বলা শিখতে পারবেন।

আমি আশা করি কিভাবে ইংরেজিতে কথা বলা শিখতে হয় এবং কিভাবে ইংরেজিতে কথা বলতে হয় এবং ইংরেজি শিখতে হয় সে সম্পর্কে আমাদের দেওয়া তথ্যটি অবশ্যই লাইক হয়েছে, যতটা সম্ভব শেয়ার করুন যাতে এই তথ্যটি সবার কাছে পৌঁছে যায় এবং আপনি যদি এমন তথ্য পেতে চান তবে আমরা সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারেন। মিডিয়াতে অবশ্যই ফলো করতে হবে।



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url